বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে এখন কোনো গণতন্ত্র নেই। যা আছে, তা কচু পাতার ওপর টলমলে গণতন্ত্র; আছে আওয়ামী লীগের প্লাস্টিকের গণতন্ত্র। এ জন্য যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সম্মেলনে পাকিস্তান, মালদ্বীপকে ডাকা হলেও বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (অ্যাব) মানববন্ধনে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এর আয়োজন করা হয়।

রিজভী বলেন, খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। তিনি এখন মৃত্যুশয্যায়। আর সরকার বলছে, দেশের ভেতরে চিকিৎসা সম্ভব। তিনি বলেন, দেশের কোনো আইনে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য বাধা নেই। এই আইনের বাধা একজনই, তিনি হলেন সরকারপ্রধান।

অ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক সেলিম ভূঁইয়া, বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, অ্যাব নেতা আবদুল হালিম পাটোয়ারী, মিয়া মো. কাইয়ুম, মাহবুব আলম প্রমুখ।