সরকারের উদ্দেশে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, সময় থাকতে বিদায় নিন, জাতীয় সরকার গঠনে সহায়তা করুন। না হলে পালানোর সময় পাবেন না।

সোমবার রাজধানীর হাতিরঝিলে এলডিপির কার্যালয়ে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি চেয়ে ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা কর্নেল অলি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুবই অসুস্থ, তাকে দ্রুত মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন। যদি বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়, তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে।

তিনি বলেন, ১৯৭০ সালের নির্বাচন ছিল বাঙালি ও অবাঙালিদের মধ্যে নির্বাচন। সেই নির্বাচনে বাঙালিদের নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। নির্বাচনে বাঙালিরা অবাঙালিদের বিরুদ্ধে ভোট দিয়েছে। আওয়ামী লীগ যেহেতু অবাঙালিদের নেতৃত্ব দিয়েছে তাই তাদের লোক নির্বাচিত হয়েছে। বাঙালিরা আওয়ামী লীগকে ভোট দেয়নি, ভোট দিয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।

কর্নেল অলি বলেন, ১৯৭১ সালের আমি সর্বপ্রথম বিদ্রোহ করেছি। জিয়াউর রহমান আমার পরামর্শে স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তার দলিল আমার কাছে রয়েছে। আওয়ামী লীগের কোনো লোক বিদ্রোহ করেনি। আওয়ামী লীগ নিজেদের মুক্তিযোদ্ধাদের দল মনে করে, তাহলে তাদের দলে বীরশ্রেষ্ঠ ও বীর উত্তম নেই কেন প্রশ্ন করেন অলি আহমদ।

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য ড. আওরঙ্গজেব বেলাল, ড. নিয়ামুল বশির, অ্যাডভোকেট মনজুর মোর্শেদ, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন টিটু, বিলাল হোসেন মিয়াজি প্রমুখ।