বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চরম সঙ্কটময় মুহূর্ত পার করছেন। তার মুমূর্ষু অবস্থাকে কোনোভাবেই বিবেচনায় নিচ্ছে না সরকার। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে তিনি বঞ্চিত হচ্ছেন মৌলিক মানবাধিকার থেকে। অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা নিতে হবে। 

মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় তিনি খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠানোর দাবিতে বুধবার থেকে সারাদেশের জেলা সদরে সমাবেশ কর্মসূচির কথা জানান।

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রিজভী বলেন, তার উন্নত চিকিৎসায় বিদেশে পাঠানোর জন্য বারবার দাবি করা সত্ত্বেও সরকার রহস্যজনকভাবে নীরব থাকছে। পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার চিকিৎসা এ দেশে সম্ভব নয়। তাকে বাঁচাতে হলে বিদেশে উন্নত চিকিৎসা জরুরি। যতই দিন যাচ্ছে তার শারীরিক অবস্থার ততই অবনতি ঘটছে।

তিনি বলেন, দেশের প্রচলিত আইনেই বিদেশে তার চিকিৎসা সম্ভব। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা আলী নেওয়াজ, এবায়দুল হক চান প্রমুখ।