ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

রাজধানীর বিভিন্ন স্থানে দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের মিছিল

রাজধানীর বিভিন্ন স্থানে দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের মিছিল

ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের মিছিল। ছবি-সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১৪:২৪ | আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১৪:২৮

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা এবং নির্বাচনী তপশিল বাতিলের দাবিতে ১০ম দফায় বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা অবরোধ সফলে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার দিনের বিভিন্ন সময়ে মোট ৫টি স্থানে পৃথকভাবে বিক্ষোভ মিছিল হয়েছে। স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদারের নেতৃত্বে ঢাকার পুরানা পল্টনের আজাদ প্রোডাক্টসের সামনে থেকে দৈনিক বাংলা মোড়, আনসার ক্যাম্প থেকে খিলগাঁও পুলিশ ফাঁড়ি, সেগুনবাগিচা, বিশ্বরোড বাসাবো সংযোগ ও ধানমন্ডি ২ নম্বরে বিক্ষোভ মিছিল হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মিছিলগুলোতে উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি এস এম সায়েম, সহ-সভাপতি মনির হোসেন মৃধা, যুগ্ম-সম্পাদক কাজী মহিউদ্দিন মহী, যুগ্ম-সম্পাদক হাসান আলী, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম পলাশ প্রমুখ।

মিছিল থেকে নেতাকর্মীরা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি জহির উদ্দিন তুহিন বলেন, জনগণের ভোটাধিকার আদায় এবং গণতন্ত্র ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় আন্দোলন চলছে। এই দাবি আদায় পর্যন্ত তারা রাজপথে থাকবেন বলে জানান।

আরও পড়ুন

×