নারায়ণগঞ্জ সিটি নির্বাচন নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে নিজের অবস্থাকে গরিবের বউয়ের পরিস্থিতির সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগ নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

সোমবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি নিজের অবস্থান তুলে ধরতে গিয়ে এ প্রসঙ্গ তুলে আনেন।

আওয়ামী লীগের এ নেতা বলেন, এ নির্বাচনটা (নারায়ণগঞ্জ সিটি নির্বাচন) আসলেই কেন জানি একটা সমস্যা হয়ে যাচ্ছে— গরিবের বউ যেন সবার ভাবি হয় না? আমার অবস্থা হচ্ছে এই। 

‘এ বলে আমি ওনার, ওনিও বলে আমি ওনার। দুইজন দুইজনকে দিয়ে দিতে চায়। কী একটা পজিশনে আমি পড়েছি আমি জানি না’, বলেন এ সংসদ সদস্য।

শামীম ওসমান বলেন, আমি মাঝে মাঝে অবাক হই। আমি কেন সাবজেক্ট মেটার হবো? আমি কেন সাবজেক্ট হই সবসময়?  

তিনি আরও বলেন, আমি এই কয়দিন চুপ ছিলাম। এখন যেভাবে আমার চুপ থাকাকে কেন্দ্র করে বিভিন্নভাবে ইস্যু তৈরি করা হচ্ছে এবং আমার দলকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে। কেউ দলের উল্টো দিকে থেকে ক্ষতি করছে আবার কেউ দলের সঙ্গে থেকে ক্ষতি করছে। সে কারণে আমি ভাবলাম, আমার কথা বলাটা উচিত।

এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী নিজের দলের সংসদ সদস্য শামীম ওসমানকে ‘গডফাদার’ আখ্যা দিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৈমূর আলম তার লোক বলে যে মন্তব্য করেছিলেন।

এর পর শনিবার সন্ধ্যায় তিনি সমকালকে বলেছিলেন, ‘আমার নীরবতা নিয়ে যে ধরনের কথাবার্তা চলছে, সময় এসেছে নীরবতা ভাঙার। সত্য বলতে চাই। এই সত্য হবে সাধারণ মানুষকে জানানোর জন্য।’ 

সে সময় তিনি জানিয়েছিলেন, কয়েকদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে তিনি সত্য প্রকাশ করবেন।