জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, স্বাধীনতার ৫০ বছরের মাথায় সংবিধান পর্যালোচনা করার সময় এসেছে। পর্যালোচনা করে সংবিধান থেকে সাম্প্রদায়িকতার সব ছাপ মুছে ফেলতে হবে।

শুক্রবার জাতীয় সংসদ সদস্য ভবন এলাকার তার বাসায় বাংলাদেশ হিন্দু পরিষদের প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে গেলে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, সামরিক শাসকরা সাংবিধানিকভাবে সংখ্যালঘুদের প্রতি বৈষম্য তৈরি করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সেই বৈষম্যের কিছুটা অবসান করেছে। তবে সংবিধানে এখনও গোঁজামিল রয়েই গেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের ধর্মনিরপেক্ষ চরিত্র বজায় রাখতে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বলিষ্ঠ উত্তরাধিকারী দল হিসেবে জাসদ সার্বক্ষণিক সংগ্রাম চালিয়ে যাবে। সংখ্যালঘুদের প্রতি সব বৈষম্য-নির্যাতনের অবসান এবং তাদের সাংবিধানিক, আইনগত ও রাজনৈতিক অধিকার নিশ্চিত করতে জাসদ সংসদের ভেতর ও বাইরে সমানতালে এই সংগ্রাম অব্যাহত রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন জাসদের সহসভাপতি নুরুল আকতার ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম। হিন্দু পরিষদের ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংগঠনের সাধারণ সম্পাদক সাধন মিশ্র ও সাংগঠনিক সম্পাদক দেবাশীষ সাহা।