বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্বান্তনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বিলুপ্ত ইউনিট সমূহকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরদ্ধার আন্দোলন সংগ্রামে কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে এবং ছাত্রদলের প্রতিটি ইউনিটকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও গতিশীল করে গড়ে তোলার অভিপ্রায়ে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহণে দক্ষিণ জেলা ছাত্রদলের নতুন আহবায়ক কমিটি পুনর্গঠন করা হবে। জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এক সাংগঠনিক কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত অনুমোদন করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১ আগস্ট শহীদুল ইসলাম শহীদকে সভাপতি, ইকবাল হায়দার চৌধুরীকে সিনিয়র সহ সভাপতি, মো. মহসিন সাধারণ সম্পাদক, কেএম আব্বাস যুগ্ম সাধারণ সম্পাদক এবং গাজী মোহাম্মদ মনিরকে সাংগঠনিক সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয় তৎকালীন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ।