প্রধান নির্বাচন কমিশনার এবং কমিশনার নিয়োগে অনুসন্ধান কমিটির দেওয়া নামের তালিকা প্রকাশের অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি দেবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রাজধানীর তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভায় বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সময় গণবিজ্ঞপ্তির বদলে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে চিঠি দেওয়ার বিষয়ে সার্চ কমিটির সিদ্ধান্তকে যথোচিত পদক্ষেপ অভিহিত করে বলা হয়, ওয়ার্কার্স পার্টি অনুসন্ধান কমিটিকে তাদের তালিকা পাঠিয়ে সহযোগিতা করবে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপির সভাপতিত্বে সভায় প্রস্তাবনা উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, কামরুল আহসান, আমিনুল ইসলাম গোলাপ, অধ্যাপক নজরুল ইসলাম হক্কানী, হাজি বশিরুল আলম, জ্যোতি শংকর ঝন্টু, অধ্যাপক নজরুল হক নীলু, আলী আহমেদ, এনামুল হক এমরান প্রমুখ।

সভার প্রস্তাবে জনগণের প্রত্যাশা অনুযায়ী এবং আইনে বর্ণিত যোগ্যতার ভিত্তিতে রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন নিয়োগ দেবেন বলে আশা প্রকাশ করা হয়। এতে বলা হয়, ১৪ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হলেও নতুন নির্বাচন কমিশন নিয়োগের জন্য সংবিধানে কোনো সময় বেঁধে দেওয়া হয়নি। ফলে রাষ্ট্রপতি তার বিবেচনার জন্য প্রয়োজনীয় সময় নিতে পারেন।

আরেক প্রস্তাবে বিএনপিসহ সমমনা দলগুলোকে নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতেও আহ্বান জানানো হয়।