বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সরকারের ভুল নীতির কারণে নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। সরকার জনগণের স্বার্থ না দেখে ব্যবসায়ী ও লুটেরাদের স্বার্থ দেখছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারি উদ্যোগে নিত্যপণ্য রাখার স্টক গড়ে তোলা, রেশনিং চালু, পর্যাপ্ত ন্যায্যমূল্যের দোকান ও টিসিবির বিক্রি বাড়ানোর দাবি জানান প্রিন্স।

বৃহস্পতিবার রাজধানীর কাঁঠালবাগান বাজারে সিপিবি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ দাবি জানান। তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী 'বিক্ষোভ সপ্তাহ'-এর সূচনা দিনে এ কর্মসূচি আয়োজন করা হয়।

কঠোর হাতে বাজার সিন্ডিকেট দমনের আহ্বান জানিয়ে রুহিন হোসেন প্রিন্স বলেন, ক'জন 'খাদ্য বিধাতা'কে অনুনয়-বিনয় করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা যাবে না। মুক্তবাজারের নামে লুটপাটের বাজার চলছে। গত সপ্তাহে তেলসহ দ্রব্যমূল্যের অহেতুক বৃদ্ধিতে হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। গ্যাসের দাম বাড়ানোর জন্য অনুষ্ঠেয় গণশুনানি বন্ধ এবং গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধেরও দাবি জানান তিনি।

আরও বক্তব্য দেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য জলি তালুকদার, মানবেন্দ্র দেব, ঢাকা মহানগর দক্ষিণের নেতা আক্তার হোসেন, শংকর আচার্য, মনীষা মজুমদার, শরীফুজ্জামান শরীফ, আব্দুল কুদ্দুস প্রমুখ। সমাবেশ শেষে একটি পদযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।