বরিশাল মহানগর বিএনপির ৩০ ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার রাতে দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির এ তথ্য জানিয়েছেন।

তিনি সমকালকে বলেন, নগরের ৩০টি ওয়ার্ড কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে অনেক আগেই। ওয়ার্ড কমিটিগুলোর বেশির ভাগ নেতা সাংগঠনিকভাবে নিষ্ক্রিয়। অনেকে জীবিত নেই। তাই শুক্রবার রাতের সভায় সর্বসম্মতিক্রমে ৩০ ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

মীর জাহিদুল কবির বলেন, আমরা আগামী এক মাসের মধ্যে নগরের ৩০টি ওয়ার্ডে কর্মী সভা করব। প্রত্যেক ওয়ার্ডের কর্মী সভায় সংশ্লিষ্ট ওয়ার্ডের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড কমিটিগুলো গঠনের পর মহানগর বিএনপির সম্মেলন হবে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল, আলতাফ মাহমুদ সিকদার, হাবিবুর রহমান টিপু, শাহ আমিনুল ইসলাম, মাকসুদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ ও সাইফুল আনাম বিপু।

চলতি বছরের ২১ জানুয়ারি কেন্দ্র থেকে মনিরুজ্জামান খান ফারুককে আহ্বায়ক এবং মীর জাহিদুল কবির জাহিদকে সদস্য সচিব করে বরিশাল মহানগর বিএনপির ৪২ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।