সুযোগ পেলেই ঐক্যবদ্ধ শক্তি দেখাচ্ছেন বরিশাল মহানগর বিএনপির পদবঞ্চিত নেতারা। বুধবার দুপুর পৌনে ১টার দিকে তারা আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল করেন। প্রায় একই সময়ে আলাদাভাবে মিছিল করতে দেখা যায় মহানগর কমিটির নেতাকর্মীদেরও। খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে 'হত্যার হুমকি' দেওয়ার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয় বলে উভয় পক্ষ দাবি করেছে।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগরের সাবেক সভাপতি মজিবর রহমান সরোয়ার বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট দিতে গেলে তার অনুসারীরা উজ্জীবিত হয়ে স্লোগান দেন এবং মিছিল করেন।

এ কর্মসূচি শেষ হতে না হতেই মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবীরের নেতৃত্বে অদূরে আলাদাভাবে স্লোগান ধরেন তার অনুসারীরা।

সরোয়ারপন্থি নেতা আনোয়ারুল হক তারিন বলেন, তাৎক্ষণিক সিদ্ধান্তে এ কর্মসূচি পালন করা হয়। একই কথা বলেন অপর পক্ষের নেতা ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাফিজ উদ্দিন বাবলু।

বরিশাল বিএনপিতে তিন দশক একক আধিপত্য ছিল সরোয়ারের। সেই ছন্দে পতন হয় গত বছরের ৩ নভেম্বর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদনের মাধ্যমে। এতে সরোয়ারবিরোধীদের পদায়ন করেছে কেন্দ্রীয় বিএনপি।

এরপর বর্তমান কমিটির নেতাদের তাচ্ছিল্য করে তার অনুসারীরা ভিন্ন প্ল্যাটফর্ম তৈরি করেন। রমজান মাসে ইফতার পার্টি, পরে ঈদপুনর্মিলনীসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে তারা প্রায়ই নিজেদের শক্তির জানান দিচ্ছেন।