ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ব্যাটিং ধস থামাতে পরিবর্তনের ইঙ্গিত ডমিঙ্গোর

ব্যাটিং ধস থামাতে পরিবর্তনের ইঙ্গিত ডমিঙ্গোর

ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৭ মে ২০২২ | ১০:০০ | আপডেট: ২৭ মে ২০২২ | ১০:০০

ঢাকা টেস্টের আগে ব্যাটিং ধস থেকে পরিত্রাণ চেয়েছিলেন বাংলাদেশ হেড কোচ রাসেল ডমিঙ্গো। উইকেট দুটো পড়লে যেন তিন-চারটা না পড়ে যায় সেদিকে খেয়াল রাখতে বলেছিলেন। অথচ তার শিষ্যরা ম্যাচে উপহার দিলেন দুই মহাবিপর্যয়।

ব্যাটিংয়ের রোগ সারাতে না পেরে ডমিঙ্গো এখন ব্যাটার ও ব্যাটিং অর্ডার পরিবর্তনের ইঙ্গিত দিলেন। ঢাকা টেস্টে হারের পর তিনি বলেন, ‘আমাদের কিছু একটা করতে হবে, ব্যাটিং অর্ডার পরিবর্তনও করা লাগতে পারে। দু-একটা জিনিস এদিক-ওদিক করতেই হবে। দুই (২৪ রানে ৫ আর ২৩ রানে ৪ উইকেট) ব্যাটিং বিপর্যয়ের টেস্ট আমরা জিততে পারি না। গত সাত-আট মাসে এটা অনেকবার ঘটেছে।’ 

ব্যাট হাতে তিনে নেমে নাজমুল শান্ত রান পাচ্ছেন না। তার জায়গা নিয়ে ভাবনা-চিন্তা হতে পারে। টেস্টের সেরা ব্যাটিং অর্ডার চারে নেমে দলকে বিপদে ফেলে যাচ্ছেন অধিনায়ক মুমিনুল। টপ অর্ডারের চারজনের তিনজন বাঁ-হাতি এগুলো ব্যাটিং কম্বিনেশনে সমস্যার কারণ হতে পারে। তবে এসবের বাইরে অধিনায়ক মুমিনুল প্রত্যাশার চাপে ভুগছেন বলে মনে করেন কোচ। 

তিনি বলেন, ‘মুমিনুল প্রত্যাশার চাপে ভুগছে, কোন সন্দেহ নেই। বাংলাদেশে টেস্ট অধিনায়করা নজরদারিতে থাকে। দলটি ১০-১৫ বছর টেস্টে ভালো করছে না। তারপরও অধিনায়ক সাহস দেখালে তাদের কিছু যায়-আসে না। তাকে নিচে রাখতেই পছন্দ করে।’ 

ঢাকা টেস্টে বোলিংয়ে বাংলাদেশ প্রত্যাশা মেটাতে পারেনি বলেও উল্লেখ করেন ডমিঙ্গো। তার মতে, নিউজিল্যান্ডে টেস্ট জয়ী দলের মধ্যে কেবল পেসার এবাদত ছিলেন এই ম্যাচে। শরিফুল, মেহেদি মিরাজ না থাকায় নতুন বোলিং সেটআপে ভালো খেলতে অসুবিধা হয়েছে বলে মনে করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে শরিফুল-মিরাজ ফিরলে বোলিংয়ে দল ভালো করবে বলেও উল্লেখ করেন প্রোটিয়া কোচ।

আরও পড়ুন

×