টিফিনের টাকা জমিয়ে সেই টাকা বন্যার্তদের সহযোগিতার ফান্ডে তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে নারায়ণগঞ্জের একটি প্রাইমারি স্কুলের শিক্ষার্থীরা। শনিবার সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার সবুজবাগ আইডিয়াল (কেজি) স্কুলের শিক্ষার্থীরা তাদের কয়েকদিনের টিফিনের অর্থ জমিয়ে বন্যার্তদের সহযোগিতায় তুলে দেয় নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশন নামে গঠিত একটি ফাউন্ডেশন কর্তৃপক্ষের হাতে। এ উপলক্ষে স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলটির প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের সমন্বয়ক শরীফ সুমন, খায়রুল কবির মুন্না, ফারুক আহাম্মদ মাহি, সবুজবাগ পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক ও অগ্রণী ব্যাংকের ম্যানেজার মো. রুহুল আমিন প্রমুখ।

নারায়ণগঞ্জ ৯৫ ফাউন্ডেশনের সমন্বয়ক শরীফ সুমন বলেন, আজকে ছোট কোমলমতি শিক্ষার্থীরা তাদের টিফিনের টাকা জমিয়ে সেই টাকা বন্যার্তদের সহযোগিতার ফান্ডে দিয়ে মানবিকতার যে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছে সেটা সবার জন্য অনুকরণীয় হয়ে থাকবে। আজকের শিশুরাই দেশের আগামী দিনের ভবিষ্যত। এ কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করে মানবিক বোধ ও দেশপ্রেম জাগ্রত করতে হবে।

তিনি বলেন, বর্তমানে সারাদেশে বন্যার প্রার্দুভাব চলছে। দেশের বিভিন্ন স্থান থেকেই বন্যার্তদের জন্য সহযোগিতা পাঠানো হচ্ছে। তবে সেটা পর্যাপ্ত নয়। এ কারণে সবাইকে যার যার সামর্থের সর্বোচ্চটুকু দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান তিনি।