জীবন, প্রকৃতি ও মানুষের কথা বলে ছবি। একটি ছবি মানুষের হৃদয়কে আলোড়িত করে, সমাজে ব্যাপক প্রভাব ফেলে। সেই ধারাবাহিকতা বজায় রেখে সমকাল সুহৃদ সমাবেশ স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় শাখার ফটো কনটেস্ট ২০২২ আয়োজন করা হয়। সেখান থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।
ফটো কনটেস্টে ৫০টি ছবি জমা হয়। তার মধ্যে বিচারকরা ছবি বাছাই করে তিনজনকে পুরস্কৃত করেন। ছায়া ক্যাপশনে ছবি দিয়ে প্রথম স্থান অর্জন করেছেন শাহিনুর আলম, দ্বিতীয় স্থান অর্জন করেছেন আল আমীন তুষার, মেঘলা দিনে ধান মাড়াইয়ে ব্যস্ত কৃষক ক্যাপশনে ছবি দিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন মোহাম্মদ সাব্বির।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমকাল সুহৃদ সমাবেশের বিভাগীয় প্রধান মো. আসাদুজ্জামান।
তিনি বলেন, 'নতুন নতুন কার্যক্রমের মাধ্যমে এগিয়ে যাক স্টামফোর্ড সমকাল সুহৃদ সমাবেশ। বিশ্ববিদ্যালয়ের সুহৃদদের কার্যক্রম অব্যাহত থাকুক। আগামীতে এ ধরনের সৃজনশীল কাজ অটুট থাকুক, সেই প্রত্যাশা করি।' এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুহৃদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ফরিদুল ইসলাম নির্জন।
তিনি বলেন, 'সুহৃদ মানেই সুন্দর হৃদয়ের মানুষ। তাঁরা যে সুন্দর হৃদয়ের, সেটা প্রমাণ করেছে এই সুন্দর আয়োজন করে।
এ ছাড়া আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য জান্নাতুল বাকী।
অনুষ্ঠানের শুরুতে ফটো কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করে এমন আয়োজন অব্যাহত রাখার অনুরোধ করেন। অনুভূতি প্রকাশ করে অনুষ্ঠানে পুরস্কার বিজয়ীরাও।
প্রথম পুরস্কার পেয়ে শাহিনুর আলম বলেন, 'এটা আমার জীবনে অনেক বড় পাওয়া। এই পুরস্কার আগামীতে ভালো কাজ করার অনুপ্রেরণা হয়ে থাকবে।'
আরেক পুরস্কার বিজয়ী মোহাম্মদ সাব্বির বলেন, আজ পদ্মা সেতু উদ্বোধন। বাংলাদেশের জন্য বিশেষ দিন। আজকের এই বিশেষ দিনে এমন পুরস্কার অনেক আনন্দের। দিনটি আমার সারাজীবন স্মরণীয় হয়ে থাকবে। সুহৃদের স্টামফোর্ড শাখার সভাপতি রায়হান খান আকাশের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোহাম্মদ সাব্বির। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমকাল সুহৃদ সমাবেশ স্টামফোর্ড শাখার সহসভাপতি জাকিউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সুমাইয়া কায়সার শার্লী, সাংগঠনিক সম্পাদক শাহিনুর আলম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রাহা মণি, সদস্য জাহিদুল ইসলাম, বাঁধন মুল্লা নাঈম, খান রাফি, তানযির নাঈম প্রমুখ।
সাধারণ সম্পাদক, সমকাল সুহৃদ, সমাবেশ স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় শাখা