ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের চকবাজার এবং লালবাগ থানা শাখায় বিবাহিত ও একাধিক সন্তানের জনকদের সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে বলে অভিযোগ এনেছেন ওই দুই শাখা ছাত্রলীগের চারজন সাবেক নেতা। গত সোমবার এ নিয়ে তাঁরা কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বরাবর খোলা চিঠি দিয়েছেন।

চিঠিতে তাঁরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং বিশ্বের অন্যতম সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাকে অমান্য করে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের চকবাজার এবং লালবাগ থানা শাখায় কেন বিবাহিত এবং একাধিক সন্তানের জনকদের সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে? এটি বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্রেরও বিরোধী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা অনুযায়ী- কোনো বিবাহিত এবং সন্তানের বাবা ছাত্রলীগের দায়িত্বশীল পদে থাকতে পারবেন না। অথচ দুটি ক্ষেত্রেই এ নির্দেশনার ব্যত্যয় ঘটেছে, যা খুবই দুঃখজনক ও লজ্জাজনক। 

খোলা চিঠিতে তাঁরা বিষয়টি দ্রুত সমাধান করে ছাত্রলীগের ভাবমূর্তি রক্ষার আহ্বান জানান। চিঠি প্রেরণকারীরা হলেন- চকবাজার থানা ২৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক সায়েম রেজওয়ান; লালবাগ থানার ২৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল ইসলাম ও ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান ইসলাম।