জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

শনিবার সকাল থেকেই অঘোষিতভাবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিভিন্ন থানায় ও ওয়ার্ডে এ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর মধ্যে সূত্রাপুর থানা, মতিঝিল থানা, চকবাজার, শাহবাগ থানার ২০ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে একটি মিছিল গুলিস্তান, বঙ্গবাজার হয়ে আনন্দ বাজার গিয়ে শেষ হয়। এতে নোয়াব হোসেন জাহিদ, মনির হোসেন টিটু, আবু সুফিয়ানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা সেলিম রেজা ও আনিসুজ্জামানের নেতৃত্বে ৬৬, ৬৭ ও ৬৮ নং ওয়ার্ড বিএনপি মিছিল বের করে। এছাড়া পল্টন থানার ১৩ নং ওয়ার্ড ছাড়াও ৪৭, ৫১, ৫৪, ৫২, ৫৩, ৫৮, ৫৯, ৬০, ৬৩, ৬৪, ৬৫, ৬৯ ও ৭০ নং ওয়ার্ড বিএনপির নেতারা বিক্ষোভ মিছিল বের করেন।

একইভাবে ঢাকা মহানগর উত্তর বিএনপির ২৬টি থানাধীন ৭১টি ওয়ার্ডে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর মধ্যে ৭, ১১, ১২, ১৩, ০৯, ১০, ০৮, ৯৩, ০৪, ১৪, ১৬, ৯৪, ৩৮, ৪২, ৯৭, ২১, ৪১, ৩৭, ২৩, ৯৮, ৩৯, ৪০, ১৭, ১৮, ১৯, ২০, ১৫, ০১, ৫১, ৫২, ৫৩, ৫৪, ১৭ খিলক্ষেত, ৪৩, ৪৮, ০১ পশ্চিম আংশিক উত্তরা থানা, ৪৪, ৪৫, ৪৬, ৪৭, ৪৮, ৪৯, ৫০, ০২, ০৩, ০৫, ০৬, ৯১, ০৬ আঞ্চলিক, ০৭ আঞ্চলিক, ৯২, সাংগঠনিক ৯৫, ক্যান্টনমেন্ট বোর্ড, ২৯, ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩০, ১০০, ২৭, ২৮, ৯৯, ২৫, ২৬, ২৪, ২৫ শিল্পাঞ্চল, ২২, ৩৫, ৩৬ নং ওয়ার্ডে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়

এই বিক্ষোভ মিছিল থেকে ২নং ওয়ার্ড বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আকিল মাহামুদ, মিরপুর থানাধীন ১৩নং ওয়ার্ডের ১০নং ইউনিটের সভাপতি মো. শাহিন এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহ আলী থানাধীন ৯৩ নং ওয়ার্ডের ৩নং ইউনিট বিএনপির সভাপতি ফারুক হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ।