সরকার জনগণের কাছে প্রতিশ্রুতি দিয়ে প্রতিনিয়ত মুনাফেকি করে চলেছে বলে অভিযোগ করেছে গণফোরাম। শনিবার দলের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, রাতের ভোটে নির্বাচিত সরকার কোনো ঘোষণা ছাড়াই জনগণকে কষ্ট দিতে মধ্যরাতে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের দাম বাড়িয়েছে। উৎপাদনশীল খাত ধ্বংস করাই এ সরকারের লক্ষ্য।

রাজধানীর আরামবাগে কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্ধিত সভায় তিনি এ কথা বলেছেন।

তিনি বলেন, সরকার সারের মূল্যবৃদ্ধি করে কৃষকের উৎপাদন ব্যয় বাড়িয়ে দিচ্ছে। এতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে এবং জনভোগান্তি আরও বাড়ছে। দেশের সংকট উত্তরণে একমাত্র সমাধান সরকারের পদত্যাগ। অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সভায় সিদ্ধান্ত হয়েছে জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী বুধবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হবে। কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল হবে।

এতে আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, মহসীন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের, সভাপতি পরিষদ সদস্য অ্যাডভোকেট ফজলুল হক সরকার, রতন ব্যানার্জি প্রমুখ।