জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধের দাবি পুনর্ব্যক্ত করে বাম গণতান্ত্রিক জোট নেতারা বলেছেন, আন্তর্জাতক বাজারে দাম বৃদ্ধি ও বিপিসির লোকসানসহ নানা দোহাই দিয়ে সরকার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির যে সিদ্ধান্ত নিয়েছে, তা সম্পূর্ণ অযৌক্তিক ও দেশের সাধরণ মানুষের ওপর নিপীড়নের শামিল।

শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে বাম গণতান্ত্রিক জোট আয়োজিত পথসভা ও গণসংযোগে নেতারা এসব কথা বলেন। 

আগামী ১৬ আগস্ট বাম জোটের ডাকা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল সফল করতে এদিন রাজধানীর মোহাম্মদপুর টাউন হল ও সূত্রাপুরের বাহাদুর শাহ পার্কের সামনে এসব সমাবেশ ও গণসংযোগ কর্মসূচি পলিত হয়। 

এদিকে সূত্রাপুরে সমাবেশ শেষে মিছিল চলাকালে বাংলাবাজার এলাকায় ছাত্রলীগ কর্মীরা বাম জোটের সমাবেশে হামলা ও ব্যানার ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেছেন বাম জোটের নেতারা।

দুই এলাকায় পথসভায় বক্তব্য রাখেন বাম জোট নেতা আহসান হাবিব লাভলু, রাগিব আহসান মুন্না, জুলফিকার আলী, খালেকুজ্জামান লিপন, লুনা নুর, জলি তালুকদার, ফারুক হোসেন, লাকী আক্তার, জাহিদ হোসেন, মোতালেব হোসেন, রোখশানা আফরোজ আশা, মুক্তা বাড়ৈ, সুস্মিতা মরিয়ম, সাইফুল ইসলাম সমীর প্রমুখ।

নেতারা ১৬ আগস্ট প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী সরকারের দুঃশাসন, দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য ঢাকাসহ দেশের সকল মানুষের প্রতি আহ্বান জানাই।

বিভিন্নস্থানে ছাত্রলীগের হামলার নিন্দা: প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি সফল করতে ঢাকার বাংলাবাজারে বাম জোটের সমাবেশ এবং চট্টগ্রামের বোয়ালখালী থানার কানুনগোপাড়া কলেজ ও নিউমার্কেট এলাকায় ছাত্র ইউনিয়ন-যুব ইউনিয়নের মিছিলে ছাত্রলীগের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় নেতারা।

শনিবার এক বিবৃতিতে নেতারা একইসঙ্গে সরকারি পেটোয়া বাহিনীর হামলা রুখে দাঁড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত বামপন্থিদের সংগ্রাম চলবে। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে দুঃশাসন উচ্ছেদ, মানুষের অধিকার, গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম চলবে।

বিবৃতিতে স্বাক্ষর করেছেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য মোহাম্মদ শাহ আলম, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশিদ ফিরোজ, মাসুদ রানা, মোশরেফা মিশু, ইকবাল কবির জাহিদ ও হামিদুল হক।