জাতীয় শোক দিবস ঘিরে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্য আওয়ামী লীগের উদ্যোগে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব সদস্যদের ৪৭তম শাহাদতবার্ষিকী ও দোয়া মাহফিল। 

গত রোববার (১৪ আগষ্ট) স্থানীয় আল সালাম রেস্টুরেন্টে দিনটিকে ঘিরে আলোচনা সভার আয়োজন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা কুদরত এ খোদার সভাপতিত্বে এবং আলহাজ্ব ফারুক আহমেদ ও মো. দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সভায় পবিত্র কোরআন তেলওয়াত করেন আক্কাস আলী ও পবিত্র গীতা পাঠ করেন দিলীপ মোদক।

এতে দোয়া মাহফিল পরিচালনা করেন আলহাজ্ব শাহীন মাহামুদ। সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব শাহীন মাহামুদ, সঞ্জয় সাহা, রেজাউল করিম চৌধুরী, সাইফুল্লাহ চৌধুরী লেবু, আবু নাসের, আহসান হাবিব টিপু, সাধন সরকার, আলী নুর মঞ্জু, আরিফ ও এম জহির প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আমরা বর্তমান সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যকারীদের বিদেশ থেকে দেশে নিয়ে ফাঁসির রায় যেন দ্রুত কার্যকর করা হয়। বর্তমানে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বানিয়েছেন।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে প্রবাসের সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে সভায় আহবান জানানো হয়।