বাম গণতান্ত্রিক জোটের ডাকা ২৫ আগস্টের হরতাল সফল করতে নারায়ণগঞ্জে গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা। শুধু হা-হুতাশ করলে এমন সংকট থেকে মুক্তি মিলবে না বলে উল্লেখ করেন তাঁরা।

শনিবার দুপুরে নগরীর মিশনপাড়া থেকে শুরু হয় এ কর্মসূচি। এ সময় অন্যায় ও জুলুমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়।

বঙ্গবন্ধু সড়কের ২ নম্বর রেলগেট পর্যন্ত প্রচারপত্র বিলি করা হয়। জ্বালানি তেল, ইউরিয়া সারসহ নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে এ হরতাল আহ্বান করা হয়েছে। গণসংযোগে নেমে জেলা সিপিবির নেতারা বলেন, ‘জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা থাকলে অস্বাভাবিকভাবে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া যেত না। সবকিছুর দাম এখন জনসাধারণের নাগালের বাইরে। মূল্যবৃদ্ধির চাপে মানুষ যখন দিশেহারা, তখন নতুন করে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা চলছে।’

জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তীর নেতৃত্বে প্রচার কর্মসূচিতে অংশ নেন জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুল হাই শরীফ, বিমল কান্তি দাস, শাহানারা বেগম, সদস্য জাকির হোসেন, কৃষ্ণা ঘোষ, সুজয় রায় চৌধুরী বিকু, মনিরুজ্জামান চন্দন, আবদুল মালেক, শ্রমিক নেতা এম এ শাহীন প্রমুখ।