বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘আওয়ামী লীগের হাতে এখন মাত্র একটি রাস্তা। সেটা হচ্ছে ভয়ভীতি সৃষ্টি করে ক্ষমতায় থাকা।’ তিনি বলেন, ‘আমাদের মধ্যে কোনো ভয়ভীতি নেই, আমরা এগুলো পার হয়ে এসেছি। রাস্তায় নেমে গেছি, রাজপথে ফয়সালা হবে। আব্দুর রহিম, আলম ও শাওন মৃত্যুবরণ করেননি, তাঁরা আমাদের সঙ্গেই আছেন, আমাদের হৃদয়ে রয়েছেন, আন্দোলনে আছেন।’

শুক্রবার রাজধানীর ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের নিহত হওয়ার প্রতিবাদে রাজধানীর ১৬ জায়গায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। ইতোমধ্যে দলটি চারটি জায়গায় সমাবেশ করতে পেরেছে। একটি জায়গায় আওয়ামী লীগের হামলায় সমাবেশ পণ্ড হয়ে যায়।

ধোলাইখাল কাজী কমিউনিটির সামনে বিএনপি মহানগর দক্ষিণের জোন-৬ সূত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, কোতোয়ালি ও বংশাল থানার উদ্যোগে আয়োজিত এ সমাবেশে দুপুরের পর থেকেই নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে থাকেন। একসময়ে তা কানায় কানায় পরিপূর্ণ হয়ে আশপাশের সড়ক, অলিগলি ভরে যায়।

সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এতে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহানগর উত্তর বিএনপির আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ।