নারায়ণগঞ্জের বন্দরে পাঁচ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ অবৈধ পাইপ ও রাইজার। এ সময় দুই বাড়ির মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ধামগড় ইউনিয়নের জাঙ্গাল বাসস্ট্যান্ড ও মুসাপুর ইউনিয়নের মালিবাগ এলাকায় এই অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া ইয়াসমিন। তাঁর সঙ্গে ছিলেন তিতাসের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ সময় দুটি স্পটে পাঁচ কিলোমিটার এলাকার পাঁচ হাজার বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে উচ্চ চাপসম্পন্ন বাণিজ্যিক সংযোগ থেকে প্রায় প্রতিটি বাসাবাড়িতেই নেওয়া হয়েছে তিতাস গ্যাসের অবৈধ সংযোগ। রাষ্ট্রীয় সম্পদ গ্যাসের অপব্যবহার রোধ করতে এই অভিযান চলছে। কর্মসূচি অব্যাহত থাকবে।

তিতাস কর্মকর্তাদের দাবি, এই অবৈধ সংযোগের পেছনে রয়েছেন রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিরা। যে কারণে বারবার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করলেও পুনরায় নেওয়া হচ্ছে।

তিতাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপমহাব্যবস্থাপক সুরুজ আলম জানান, অবৈধ সংযোগ প্রদানকারীদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আগে আমরা বেশ কয়েকটি মামলাও করেছি।