আওয়ামী লীগ আবারও ধস নামানো বিজয়ের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখতে পারে, এতে কোনো দোষ নেই। তবে এটি তাদের জন্য দুঃস্বপ্নে পরিণত হবে। এ স্বপ্ন কখনও বাস্তবায়িত হবে না।

শনিবার রাজধানীর মোহাম্মদপুরে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) প্রাঙ্গণে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছিলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। ভাগ্যের নির্মম পরিহাস, সেবার বিএনপি ২৯টি আসন পেয়েছিল।

হাছান মাহমুদ বলেন, বিএনপি রাজনীতিকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। মুন্সীগঞ্জে কর্মীকে নিজেরা হত্যা করেছে। ভবিষ্যতেও এভাবে হত্যা করে সরকারের ওপর দায় চাপাবে। তারা তো এ ধরনের রাজনীতিই করে। তিনি আরও বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা বিএনপিই করেছিল। আহসান উল্লাহ মাস্টার, কিবরিয়া সাহেবকেও তারাই হত্যা করেছে। বিএনপির চরিত্রই হত্যার রাজনীতি। জিয়াউর রহমান হত্যার মাধ্যমেই ক্ষমতা দখল করেছিলেন।

সমকাল ও চ্যানেল আই কার্যালয়ে তথ্যমন্ত্রী: দৈনিক সমকাল পত্রিকার ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং বেসরকারি টেলিভিশন 'চ্যানেল আই'র ২৪তম বছরে পদার্পণ উপলক্ষে প্রতিষ্ঠান দুটির কার্যালয়ে উপস্থিত হয়ে অভিনন্দন জানান তথ্যমন্ত্রী।

এ ছাড়া দৈনিক বাংলার প্রথম সম্পাদক, বঙ্গবন্ধুর প্রেস সচিব, একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। গতকাল দুপুরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তোয়াব খান। তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর।