খালেদা জিয়ার মুক্তি এবং দলীয় নেতাকর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে আগামী ২২ অক্টোবর খুলনায় বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে থাকবেন।

এর আগে ভোলা, মুন্সীগঞ্জসহ সারাদেশে নিহত নেতাকর্মীদের স্মরণে ৬ ও ১০ অক্টোবর শোকর‌্যালি করবে মহানগর ও জেলা বিএনপি। এ ছাড়া বিএনপির মিডিয়া সেলের আয়োজনে ১৫ অক্টোবর খুলনা প্রেস ক্লাবে 'জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থা গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন-পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষবিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য' শীর্ষক মতবিনিময় সভা হবে।

এসব কর্মসূচি সফল করতে মঙ্গলবার খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথ প্রস্তুতি সভা হয়েছে। মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন শফিকুল আলম তুহিন, আমীর এজাজ খান, আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু, সৈয়দা রেহানা ঈসা, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহবুব হাসান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, আশরাফুল আলম নান্নু ও শেখ সাদী।
শফিকুল আলম মনা জানান, বিভাগীয় গণসমাবেশের সম্ভাব্য স্থান হিসেবে নগরীর সোনালী ব্যাংক চত্বরকে নির্ধারণ করা হয়েছে। কর্মসূচি সফল করতে ১১ উপকমিটি গঠন করা হয়েছে।