পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি দিয়ে রাষ্ট্র চলবে না। মিথ্যাচার ও দুর্নীতি কীভাবে করতে হয়, সে বিষয়ে দলটির নেতারা পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। দুর্নীতির কারণে দলীয় প্রধানসহ তাঁদের বড় নেতারা সাজাপ্রাপ্ত। অনেকেই মুচলেকা দিয়ে দেশত্যাগ করে এখন সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছেন।

শনিবার দুপুরে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গোকুলপুর ঘাট এলাকায় পদ্মা নদীর ড্রেজিং কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শাহরিয়ার আলম আরও বলেন, ড্রেজিং শিল্প নদী অর্থনীতির নতুন দিগন্ত। এ জন্য দুটি সুনির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। একটি হলো নদীকেন্দ্রিক অর্থনৈতিক বিষয়গুলো ফলপ্রসূ করা আর দ্বিতীয়টি হলো প্রাকৃতিক দুর্যোগ থেকে জনজীবন ও সম্পদ রক্ষা করা।
নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম শেখের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিকের উপস্থাপনায় এ সময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের উত্তর-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী জহিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল প্রমুখ।