দেশে সুষ্ঠু নির্বাচনের প্রয়োজন আছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘ভোট মানুষের অধিকার। প্রধানমন্ত্রী, আপনার জামানত বাজেয়াপ্ত হবে না। সাহস করে সুষ্ঠু নির্বাচনে যান। সবাইকে নিয়ে আলাপ-আলোচনা করেন।’

আজ রোববার জাতীয় প্রেসক্লাবে শেরেবাংলা এ কে ফজলুল হক প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির সাবেক সভাপতি এ এস এম সোলায়মানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকায় বিএনপির সমাবেশের জায়গা প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমি কোথায় মিটিং করব, এটা আমার ব্যাপার। যেখানে দরখাস্ত করিনি, সেই সোহরাওয়ার্দী উদ্যানকে দিতে চান, অথচ যেখানে মিটিং করতে চাই, সেখানে দিতে চান না।’

এখন বিএনপির অর্থের উৎস নিয়ে প্রশ্ন উঠছে। তাহলে আওয়ামী লীগের অর্থের উৎস কী, সেই প্রশ্ন রেখে জাফরুল্লাহ চৌধুরী বলেন, দুই দলের অর্থের উৎসই প্রকাশ করা উচিত। যে দলই নির্বাচনে জয়লাভ করুক না কেন, কেউ যেন সহিংসতার পথ বেছে না নেয়, সেই আহ্বানও জানান তিনি।

শেরেবাংলা এ কে ফজলুল হক মারা যাওয়ার পর কৃষক শ্রমিক পার্টির হাল ধরেছিলেন এ এস এম সোলায়মান। দলটির দেশের বিভিন্ন জায়গায় অফিস ছিল। সবই আওয়ামী লীগ দখল করে নিয়েছে বলে অভিযোগ করেন জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, কৃষক শ্রমিক পার্টির সব সম্পত্তি ফেরত দেওয়া হোক।

কৃষক শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনটির সাধারণ সম্পাদক এ এস এম রাজিয়া সুলতানা রত্না সোলায়মান প্রমুখ।