ঢাকা বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪

ডিটিবিএ নির্বাচন স্থগিত ঘোষণা 

ডিটিবিএ নির্বাচন স্থগিত ঘোষণা 

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক 

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:৩৪

ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন (ডিবিটিএ) নির্বাচন ২০২৪-২০২৫ স্থগিত ঘোষণা করেছেন আদালত। সোমবার ঢাকার চতুর্থ সিনিয়র সহকারী জজ আদালত এ স্থগিতাদেশ দেন।

অভিযোগ রয়েছে, ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন নির্বাচনের নির্বাচন কমিশন এবং নির্বাচন সচিব গত ১ ফেব্রুয়ারি প্রতিদ্বন্দ্বিতাকারীদের যে তালিকা প্রকাশ করেন তা একতরফা ও আংশিক তালিকা। অন্যান্য মনোনয়ন প্রার্থীদের তালিকা রহস্যজনক কারণে প্রকাশ করা হয়নি। প্রকাশিত তালিকার বিরুদ্ধে আপত্তি জানিয়ে  চতুর্থ সিনিয়র সহকারী জজ আদালতে মোকদ্দমা দায়ের করা হয়। আদালত ঢাকা ট্যাকসেস্ বার এসোসিয়েশন নির্বাচনের প্রার্থীদের তালিকা প্রকাশ সংক্রান্ত নোটিশ/তালিকা রায়ের মাধ্যমে স্থগিত ঘোষণা করেন। 

সংশ্লিষ্টরা জানান, প্রার্থী তালিকায় বঞ্চিত প্রার্থীরা ছিলেন- আওয়ামী কর আইনজীবী লীগের মনোনীত এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কর্তৃক সমর্থিত প্যানেল। রহস্যজনক কারণে ওই সব প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন সম্পর্কে নির্বাচন কমিশন এবং নির্বাচন সচিব কোনরূপ মন্তব্য ব্যতিরেকে তাদের বাদ দিয়ে তালিকা প্রকাশ করেন, যা রীতিমতো গঠনতন্ত্রের পরিপন্থী ও বারের সুষ্ঠু রাজনীতির পথে অন্তরায়। বরং নির্বাচন সচিব এবং নির্বাচন কমিশনের এমন দুরভিসন্ধিমূলক আচরণে সাধারণ কর আইনজীবীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন

×