ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে ২৭ ফেব্রুয়ারি সিপিবির বিক্ষোভ 

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে ২৭ ফেব্রুয়ারি সিপিবির বিক্ষোভ 

দলীয় পতাকা

সমকাল প্রতিবেদক 

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:২০ | আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:২০

দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আগামী ২৭ ফেব্রুয়ারি সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কার, ‘প্রহসনের ডামি’ নির্বাচন বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ বিভিন্ন দাবিতে এ কর্মসূচি পালিত হবে। 

আজ শনিবার রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবির কেন্দ্রীয় কমিটির দু’দিনব্যাপী সভার শেষ দিনে এই কর্মসূচি ঘোষণা করা হয়। দলের সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বর্তমান পরিস্থিতি ও করণীয় এবং নির্বাচন পর্যালোচনা উত্থাপন করেন সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। সাংগঠনিক প্রতিবেদন ও পরিকল্পনা উত্থাপন করেন সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ। শোক প্রস্তাব উপস্থাপন করেন কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. সাজেদুল হক রুবেল। 

সভায় মানুষের ভোটাধিকার, গণতন্ত্র প্রতিষ্ঠা ও জীবন-জীবিকার সংগ্রামকে এগিয়ে নিতে রাজপথের আন্দোলন জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়। এ লক্ষ্যে বাম গণতান্ত্রিক জোটসহ অন্যান্য প্রগতিশীল ও গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করাসহ বহুমুখী ধারায় কর্মসূচি গ্রহণের বিষয়ে আলোচনা হয়।  

আরও বক্তব্য দেন দলের সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, কেন্দ্রীয় নেতা শাহীন রহমান, অধ্যাপিকা এ এন রাশেদা, লক্ষ্মী চক্রবর্তী, মোতালেব মোল্লা, পরেশ কর, আনোয়ার হোসেন রেজা, ডা. এম এ সাঈদ, ডা. ফজলুর রহমান, কাজী সাজ্জাদ জহির চন্দন, রফিকুজ্জামান লায়েক, অনিরুদ্ধ দাশ অঞ্জন, আবদুল্লাহ ক্বাফি রতন, আহসান হাবীব লাভলু, ডা. দিবালোক সিংহ, অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, জলি তালুকদার, অ্যাডভোকেট মন্টু ঘোষ প্রমুখ।

আরও পড়ুন

×