ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

শিল্পমন্ত্রীর সমালোচনায় গয়েশ্বর

ইফতারে বরই খেতে হলে আপেল-আঙুর যেন দোকানে না দেখি

ইফতারে বরই খেতে হলে আপেল-আঙুর যেন দোকানে না দেখি

গয়েশ্বর চন্দ্র রায়। ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ২২:৩১

ইফতারে খেজুর-আপেলের বদলে বরই-পেয়ারা খাওয়ার পরামর্শ দেওয়ায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বক্তব্যের কড়া সমালোচনা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ইফতারে আপেল-খেজুর খাওয়ার যদি প্রয়োজন না থাকে তবে এগুলো রাখার দরকার কী? এগুলো যেন দোকানে না দেখি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৮তম কারামুক্তি দিবস উপলক্ষে বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিদেশিদের স্বার্থ রক্ষার পথ সুগম করা ছাড়া সরকারের বিকল্প কোনো পথ নেই মন্তব্য করে গয়েশ্বর বলেন, সম্পদ আছে বলেই বিশ্বে বাংলাদেশ গুরুত্বপূর্ণ। এটার জন্যই আজ যারা পুতুল সরকারকে গুরুত্ব দিচ্ছে, তারা এ দেশের মানুষকে গুরুত্ব দিচ্ছে না।

নেতাকর্মীর উদ্দেশে তিনি বলেন, গণতন্ত্র ফেরাতে গত ১৬ বছর ধরে আমরা আন্দোলন-সংগ্রামের মধ্যে আছি। পিছিয়ে যাচ্ছি না, এগিয়ে যাচ্ছি। গণতন্ত্র উদ্ধারের যে গতি, সেই গতি থেমে নাই। এটাই সংগ্রাম।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার গণতন্ত্রকামী ভিন্নমতের মানুষকে কারাগারে নিচ্ছে, গুম করছে, হত্যা করছে, নির্যাতন করছে। সুতরাং, এই সরকারের বিরুদ্ধে চলমান লড়াইয়ে বিজয় অর্জন করতেই হবে।

বাংলাদেশ ছাত্র ফোরামের উপদেষ্টা ব্যারিস্টার মীর হেলালের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গণি চৌধুরী, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির প্রমুখ বক্তব্য দেন।

আরও পড়ুন

×