ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

বাম জোটের বিক্ষোভ সমাবেশ ২ এপ্রিল

বাম জোটের বিক্ষোভ সমাবেশ ২ এপ্রিল

ফাইল ফটো

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪ | ১৯:১৭ | আপডেট: ২৯ মার্চ ২০২৪ | ১৯:১৮

২ এপ্রিল ঢাকায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে বাম গণতান্ত্রিক জোট। ২৫ রমজানের মধ্যে শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাসের টাকা প্রদানের দাবিতে এই কর্মসূচি পালিত হবে। শুক্রবার রাজধানীর পুরানা পল্টনের সিপিবি’র কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সভা থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। 

নেতারা বলেন, নানা অজুহাত দেখিয়ে শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস থেকে বঞ্চিত করা যাবে না। এ বিষয়ে সরকারের পক্ষ থেকে সুনির্দিষ্ট তারিখ ঘোষণার করতে হবে। 

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদের সম্পাদকমণ্ডলীর সদস্য নিখিল দাস, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য শামীম ইমাম, সমাজতান্ত্রিক পার্টির নির্বাহী সভাপতি আব্দুল আলী ও শহিদুল ইসলাম সবুজ।

সভায় উপজেলা নির্বাচনে জামানতের টাকা ১৫ গুণ বৃদ্ধি এবং রঙিন পোস্টার ছাপানোর অনুমতিসহ নির্বাচনী ব্যয় বৃদ্ধির নির্বাচন কমিশনের সিদ্ধান্তে প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হয়। অবিলম্বে এই ‘গণবিরোধী সিদ্ধান্ত’ বাতিল ও সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচনব্যবস্থার আমূল সংস্কার, দক্ষ ও শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থা গড়ে তুলতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়। বিভিনœ ব্যাংক একত্রিকরণের খবরে সভায় উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ঠেকাতে ব্যর্থতার জন্য সরকারকে দায়ী করার পাশাপাশি নিত্যপণ্যসহ বিদ্যুৎ-গ্যাসের মূল্যবৃদ্ধির যে কোনো গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। 

আরও পড়ুন

×