বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, খাদ্যসহ মানুষের মৌলিক অধিকারের দাবিতে কথা বলাই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রকৃত চেতনা। মানুষের অন্নের স্বাধীনতার দাবি ন্যায়সঙ্গত।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ২০ রোজার মধ্যে পূর্ণাঙ্গ ঈদ বোনাস ও এপ্রিল মাসের অর্ধেক মজুরিসহ সকল বকেয়া পরিশোধের দাবিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র আয়োজিত শ্রমিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, যারা ফ্যাসিবাদী কায়দায় নিরন্ন মানুষের প্রতিবাদের কণ্ঠ রোধ করার অপচেষ্টায় লিপ্ত তারা স্বৈরাচারী শাসকের দোসর। স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করেই মানুষের ভাতের অধিকার আদায় করতে হবে। কালবিলম্ব না করে গার্মেন্ট শ্রমিকদের মজুরি বৃদ্ধি এবং ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা ঘোষণার দাবি জানান তিনি।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহাজাহানের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন গার্মেন্ট টিইউসির উপদেষ্টা আবদুল্লাহ ক্বাফী রতন, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, কেন্দ্রীয় নেতা জলি তালুকদার, দুলাল সাহা, মঞ্জুর মঈন, আজিজুল ইসলাম, আব্দুস সালাম বাবুল, মোহাম্মদ শান্ত, জোৎস্না আক্তার প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।