ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ মারা গেছেন

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ মারা গেছেন

আবু আহমেদ নাসীম পাভেল। ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, সাভার

প্রকাশ: ১৪ মে ২০২৪ | ২০:৩৪

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসীম পাভেল চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। টানা ১২ দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

তার মৃত্যুর খবর সাভারে এলে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের মুকসেদপুর হলেও দীর্ঘদিন ধরে তিনি স্বপরিবারে সাভারের মজিদপুর এলাকায় বসবাস করতেন। তিনি ঢাকা-১৯ আসন থেকে দলীয় মনোনয়নও চেয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।  

পারিবারিক সূত্রে জানা গেছে, বেশ কয়েক দিন ধরেই তিনি রাজধানীর কল্যাণপুরে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে সর্বশেষ গত ২ মে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর থেকে লাইফ সাপোর্টেই ছিলেন। কিডনি রোগসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

আবু আহমেদ নাসীমের শ্যালক শহীদুজ্জামান পলাশ জানিয়েছেন, বুধবার সকাল ১০টায় সাভার পৌর এলাকার মজিদপুরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুরে জাতীয় সংসদ ভবনে ২য় জানাজা শেষে তাকে বনানীতে দাফন করার কথা রয়েছে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুঞ্জুরুল আলম রাজীব ও ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান মিজানসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ স্থানীয় নেতৃবৃন্দ।

আরও পড়ুন

×