ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

পাটকল রাষ্ট্রায়ত্ত খাতে রেখেই আধুনিকায়ন করতে হবে: মেনন

পাটকল রাষ্ট্রায়ত্ত খাতে রেখেই আধুনিকায়ন করতে হবে: মেনন

রাশেদ খান মেনন -ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২০ | ০৯:০০

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, পাটকলগুলোকে রাষ্ট্রায়ত্ত খাতে রেখেই আধুনিকায়ন করতে হবে। তাহলেই সোনালি আঁশ সোনা ফলাবে, গলার ফাঁস হবে না।
শুক্রবার ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির ভার্চুয়াল সভায় তিনি আরও বলেন, রাষ্টায়ত্ত পাটকলগুলোকে পিপিপির নামে ব্যক্তিমালিকদের হাতেই তুলে দেওয়া হচ্ছে। বিএনপি-জামায়াত জোট সরকার যা করতে পারেনি, এই আমলে সেটাই হতে চলেছে।
তিনি বলেন, রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধ করে দিয়ে শুধু পাটশিল্প বা শিল্প শ্রমিকই নয়, পাটচাষ ও পাটচাষিদেরও ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। অথচ পাটই শতভাগ মূল্য সংযোজনকারী পণ্য এবং পরিবেশ দূষণের সময়ে সবচেয়ে বেশি পরিবেশবান্ধব।
বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট টিপু সুলতান, তালুকদার মো. শাহজাহান, মোজাম্মেল হক ফিরোজ, ফারহান বালি, অধ্যাপক গোলাম হোসেন, দিলীপ রাজা প্রমুখ।
সভায় পাটশিল্প রক্ষাসহ ১৩ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত ২ সেপ্টেম্বর 'দাবি দিবস' পালনের কর্মসূচি গৃহীত হয়। ওইদিন সকাল ১১টায় বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির উদ্যোগে অশ্বিনী কুমার হল চত্বরে কর্মসূচি পালিত হবে।

আরও পড়ুন

×