ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

টিকা নিয়ে দেশে মেগা লুটপাট চলছে: মির্জা ফখরুল

টিকা নিয়ে দেশে মেগা লুটপাট চলছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফাইল ফটো

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২১ | ০৭:১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জাতির সব স্বপ্নকে ধূলিসাৎ করে দিচ্ছে। উন্নয়নের নামে মানুষের পকেট কেটে রাস্তায় নামিয়ে দিচ্ছে। করোনাভাইরাসের টিকা নিয়ে দেশে মেগা লুটপাট চলছে। সরকার তাদের নিজস্ব লোকের প্রতিষ্ঠানের মাধ্যমে টিকা আমদানি করছে। তাও আবার প্রায় দিগুণ দামে।

তিনি বলেন, এই সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে না। তাদের একমাত্র চিন্তা তারা কীভাবে আরও বেশি ধনী হবে, বিদেশে বাড়ি করবে, টাকা পাচার করবে।

শুক্রবার ঠাকুরগাঁওয়ের কালিবাড়িতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, এখনও সময় আছে, সরকারের উচিত হবে পদত্যাগ করে একটা অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা এবং জনগণকে ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া।

নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী আব্দুল কাদের মির্জার সাম্প্রতিক বক্তব্যের বিষয়ে তিনি বলেন, আমি আব্দুল কাদের মির্জার বড় ভাই ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কদেরকে অনুরোধ করে বলব, আয়নার দিকে তাকান, বুকে হাত দেন, নিজের বিবেককে জিজ্ঞেস করেন, আপনারা কী করছেন? কাদের মির্জাও আওয়ামী লীগ করেন। তিনি সবকিছু বলে দিচ্ছেন, আওয়ামী লীগ কী করছে, তার ভাই কী করছে? দুর্ভাগ্য আমাদের, যারা রাজনীতি করেন, আমাদের বন্ধুরা, তারা নিজের দিকে একবারও তাকান না।

ইভিএমে ভোটগ্রহণ নিয়ে আবারও সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের জন্য সবচেয়ে খারাপ ব্যবস্থা হচ্ছে ইভিএম। অন্য দেশে ইভিএমে ভোট দিলে একটা কাগজ পাওয়া যায়, কোন প্রতীকে ভোট দিলাম সেটার প্রমাণ হিসেবে। কিন্তু এ দেশে কোনো কাগজ পাওয়া যায় না। কোথায় ভোট দিলাম কোনো প্রামাণ থাকে না। নির্বাচন কমিশন এটাকে পুঁজি করে ব্যবসা করছে। ইচ্ছে অনুযায়ী প্রার্থীকে জয়ী করছে। ১২০০ টাকার মেশিন কিনেছে ৩৬০০ টাকায়, প্রতিটা জিনিস দ্বিগুণ তিনগুণ বেশি দামে কিনেছে নির্বাচন কমিশন।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ফখরুদ্দিন-মইনুদ্দিন যে কৌশলে খালেদা জিয়া ও শেখ হাসিনাকে গ্রেপ্তার করেছিল, বর্তমান সরকার সেই কৌশলকে কাজে লাগাচ্ছে। এ অবস্থা থেকে মুক্তি পেতে জনগণকে ঐক্যবদ্ধ করে গণঐক্যের মধ্য দিয়ে জনগণের সরকার গঠন করতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, আসন্ন পৌরসভার তৃতীয় ও চতুর্থ ধাপের নির্বাচনে ধানের শীষের প্রতি জনগণের ব্যাপক সমর্থন দেখা যাচ্ছে। যদি সুষ্ঠু নির্বাচন হয়, ভোটাররা যদি ভোট কেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে, ভোট চুরি ও ডাকাতি না হয়, তাহলে অবশ্যই বিএনপি মনোনীত প্রার্থীরা জয়লাভ করবেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ-সভাপতি আল মামুন, পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

আরও পড়ুন

×