ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

রাজপথে না নামুন, অন্যায়ের প্রতিবাদ করুন: মান্না

রাজপথে না নামুন, অন্যায়ের প্রতিবাদ করুন: মান্না

কর্মসূচিতে বক্তব্য দেন মাহমুদুর রহমান মান্না - সমকাল

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ০৪:১৩ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ০৪:১৩

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, করোনায় বিপর্যস্ত বাইক চালকসহ অন্যান্যদের সরকারের পদত্যাগের আন্দোলন করতে বলছি না। আপনারা অন্যায়ের প্রতিবাদ করুন। সুন্দরভাবে জীবিকা অর্জনের অধিকার আদায় করে নিতে হবে।

বুধবার সকালে নাগরিক যুব ঐক্যের প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, বিমান চার্টার্ড করে নিয়ে প্রধানমন্ত্রী তার ভাগ্নের বাসায় বেড়াতে যেতে পারেন না। এর জন্য কতো টাকা খরচ হয়েছে রাষ্ট্রের- তার হিসাব দিতে হবে। করোনাকালে মানুষকে সহায়তা করেনি সরকার। চাল, ডাল, তেল সবকিছুর এতো দাম, অতি কষ্টে জীবনযাপন করছে মানুষ। দেশের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে তারা। এখন লাইব্রেরি খুলেছে, হল খোলেনি, সামনে হল খুলবে- বিশ্ববিদ্যালয়-কলেজ খুলবে না। এসবের কারণ কী? কিছু জায়গায় করোনা আছে, কিছু জায়গাই নেই- তাই কী? 

সভাপতির বক্তব্যে নাগরিক যুব ঐক্যর সমন্বয়ক এস এম এ কবীর হাসান বলেন, একজন বাইক চালক এই রাষ্ট্র, জাতি, ব্যবস্থার প্রতি কতোটা অতিষ্ঠ, বিতশ্রদ্ধ হলে তার উপার্জনের বাইকটিতে আগুন দিতে পারেন।

কর্মসূচিতে আরো বক্তব্য দেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটি সদস্য আনিসুর রহমান খসরু, নাগরিক যুব ঐক্যের নেতা ডিএম শামীম, নাগরিক যুব ঐক্যের সাবেক সদস্য সচিব স্বপ্না আকতার, মহানগর সংগঠক নূর মোশাররফ, নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মোশাররফ হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাসেল আহমেদ ও অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন

×