ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না: হাফিজ উদ্দিন

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না: হাফিজ উদ্দিন

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১ | ০৮:১২ | আপডেট: ০৪ অক্টোবর ২০২১ | ০৮:৫৫

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, অতীতে বিশেষ করে বিগত নির্বাচনে বিএনপি যে ভুল করেছে তা আর করবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। অন্য রাজনৈতিক দলকেও অংশগ্রহণ করতে দেওয়া হবে না। এবার বিএনপি যে আন্দোলনের ডাক দেবে তাতে তরুণরা রাজপথে নেমে আসবে। এবার অন্য ধরনের বিএনপি দেখতে পাবেন। ঘরকুনো বিএনপি আর দেখা যাবে না।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে ‘রাজনৈতিক সংকট উত্তরণে রাজনৈতিক নেতৃত্বের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইবরাহিমের জন্মদিন উপলক্ষে আলোচনা সভাটি আয়োজন করা হয়।

হাফিজ উদ্দিন বলেন, এবারের আন্দোলন যথাসময়ে বিএনপির শীর্ষ পর্যায় থেকে ডাক দেওয়া হবে, রাজপথ প্রকম্পিত হবে। এই সরকারকে নামানোর জন্য প্রত্যেককে রাজপথে নামতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার দায়িত্ব শুধু বিএনপির একার নয়, প্রত্যেকটি নাগরিকের। তাই গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজপথে নেমে আসতে হবে। গণঅভ্যুত্থানের ফলে অতীতেও স্বৈরশাসককে বিদায় নিতে হয়েছে। আরেকটি আন্দোলন আপনারা দেখবেন। সরকারকে বিদায় নিতে হবে।

তিনি আরো বলেন, সকল পেশাজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে। বিএনপি অন্যান্য দলগুলোর সঙ্গেও যোগাযোগ করবে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমরা এক দফা আন্দোলনে যাবো। বিজয় আমাদের আসবেই।

অনুষ্ঠানে মেজর জেনারেল (অব.) সৈয়দ মো. ইবরাহিম জানান, তার দল ২০ দলীয় জোটে থাকবে। জোট আরও শক্তিশালী হবে। তবে বিএনপিকে জোট ধরে রাখার জন্য যত্ন ও উদ্যোগ নিতে হবে।

বাংলাদেশ কল্যাণ পার্টির নেতা ইকবাল হাসান মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান আবু তাহের, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর প্রমুখ।

আরও পড়ুন

×