চট্টগ্রামে পশুর বর্জ্য অপসারণে থাকবে ৫ হাজার কর্মী

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

 চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে কোরবানির ঈদের দিন বর্জ্য অপসারণের সুবিধার্থে নগরীর ৪১টি ওয়ার্ডকে চারটি জোনে ভাগ করেছে সিটি করপোরেশন। বিকেল ৫টার মধ্যে পাঁচ হাজার শ্রমিক ২৭২টি গাড়ি দিয়ে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করবেন। জবাইয়ের স্থানে দেবেন ব্লিচিং পাউডার। আবার নগরীর সরু সড়ক ও গলিতে বর্জ্য অপসারণের জন্য থাকবে টমটম, হুইল ভেরু। সুপারভাইজারদের জন্য থাকবে সিএনজিচালিত অটোরিকশা। এ ছাড়া দামপাড়ার পরিবহন পুলে একটি নিয়ন্ত্রণ কক্ষও চালু রাখবে চসিক। সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার অনুষ্ঠিত বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কিত স্থায়ী কমিটির প্রস্তুতি সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব পরিকল্পনার কথা জানান। সাফল্য ধরে রাখতে পারলে শ্রমিক-সেবকদের এবারও পুরস্কৃত করার ঘোষণা দেন তিনি।

কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ সফিকুল মান্নান সিদ্দিকী যিশু ও উপপ্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

কোরবানির পশুর বর্জ্য অপসারণে নাগরিকদের সহযোগিতা চেয়ে মেয়র বলেন, বিগত বছরগুলোর অভিজ্ঞতার আলোকে দ্রুততম সময়ের মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করতে হবে। এর জন্য কোরবানিদাতাসহ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা ও সচেতনতা দরকার।