চট্টগ্রামে চোর চক্রের সাত জন আটক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

তারা সাত জন। বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে। এত অল্প বয়সেই চুরিতে পারদর্শী এ তরুণরা। বিশেষ করে পাইপ বেয়ে ৮ থেকে ১০ তলা ভবনে নির্বিঘ্নে উঠতে পারে তারা। এমনকি দুই থেকে তিন মিনিটের মধ্যে জানালার 'লক ভেঙে' চুরি করে হাওয়া হয়ে যায়। শুক্রবার গভীর রাতে নগরীর কল্পলোক আবাসিক এলাকা সংলগ্ন কর্ণফুলী নদীর বেড়িবাঁধ থেকে তাদের আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। তাদের থেকে ১০টি চোরাই মোবাইল ফোন ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- দলনেতা শহিদুল ইসলাম শহিদ (২২), তার সহযোগী তৈয়ব (২০), ইরফান (২০), জাহাঙ্গীর (৩০), রাসেল (১৮), রাজু (১৮) এবং সুমন (১৮)।

বাকলিয়া থানার ওসি নেজাম বলেন, কিছুদিন ধরে কল্পলোক আবাসিক এলাকায় বাসার জানালা খুলে চুরির ঘটনা ঘটছে। তবে কেউ মামলা করেনি। তাই এ চোরদের ধরতে নানাভাবে চেষ্টা চলছিল। সর্বশেষ শুক্রবার রাতে তাদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়।

ওসি জানান, তরুণদের নিয়ে গঠিত চক্রের সদস্যরা একসঙ্গে চুরি করতে বের হয়। চারজন ভবনের সামনে রাস্তায় থাকে, দু'জন ভবনের নিচে। একজন পানির পাইপ বেয়ে ওপরে ওঠে। ৮ থেকে ১০ তলা ভবন তারা ২-৩ মিনিটে উঠতে পারে। এমনকি জানালার যে কোনো লক খোলার কৌশল তাদের জানা আছে।