সেনাবাহিনীর এক মিনিটের বাজার

চট্টগ্রামে বিনামূল্যে বাজার করল এক হাজার পরিবার

প্রকাশ: ১৩ মে ২০২০   

চট্টগ্রাম ব্যুরো

করোনা দুর্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে কর্মহীন মানুষের কাছে বিনামূল্যে বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বুধবার সকালে চট্টগ্রাম নগরের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে টেবিলে সাজিয়ে রাখা সবজি সংগ্রহ করেছে প্রায় এক হাজার পরিবার। বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে করা এই বাজারের নাম দেওয়া হয় ‘এক মিনিটের বাজার’।

বাজারের সেই চির চেনা হইহুল্লোড় নেই। নেই ভিড়ও। সারি বেঁধে প্রবেশ করেছেন লোকজন। সাজিয়ে রাখা টেবিল থেকে সবজি সংগ্রহ করে হাসিমুখে ফিরেছেন তারা। মূলত করোনার কারণে কর্মহীন হয়ে পড়া তালিকাভুক্ত অসহায় ও দুস্থ এক হাজার পরিবারকে এসব সবজি বিনা মূল্যে দেওয়া হয় বলে সেনাবাহিনীর বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এসব সবজি বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরাসরি নায্য মূল্যে কিনেছে সেনাবাহিনী। 

সেনাবাহিনীর বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশনায় চট্টগ্রাম নগরে এই বাজার চালু করা হয়। বুধবার সকাল ১০টায় বিনামূল্যে ১ মিনিটের বাজার উদ্বোধন করেন সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার তানভীর মাজহার সিদ্দিকী। এই বাজারে এক হাজার দুস্থ ও কর্মহীন পরিবারের জন্য বিনামূল্যে মাস্ক, সাবান, চাল ও মৌসুসী শাকসবজি বিতরণের ব্যবস্থা করা হয়েছে। যা এই সপ্তাহে আরও দুদিন থাকবে।