চট্টগ্রামে করোনা টেস্টিং বুথ বসাচ্ছে চসিক ও চেম্বার

প্রকাশ: ০৩ জুন ২০২০   

চট্টগ্রাম ব্যুরো

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম নগরের কয়েকটি স্থানে করোনার নমুনা সংগ্রহের নতুন টেস্টিং বুথ বসাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও চট্টগ্রাম চেম্বার। বৃহষ্পতিবার সকালে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম প্রেসক্লাবে স্থাপিত করোনা ভাইরাস টেস্টিং বুথ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এক প্রস্তুতি বৈঠকে এমন সিদ্ধান্তের কথা বুধবার রাতে মেয়রের দপ্তর থেকে গণমাধ্যমকে জানানো হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান, ব্র্যাক বাংলাদেশের ম্যানেজার ডা. রোমানা খান, আঞ্চলিক ব্যবস্থাপক মো. হানিফ উদ্দিন প্রমুখ। 

চট্টগ্রাম চেম্বারের অর্থায়নে নগরের বিভিন্ন পয়েন্টে নমুনা সংগ্রহে চারটি বুথ বসানো হবে বলে জানিয়েছেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। প্রাথমিকভাবে চসিক ছয়টি এবং পরে আরও ছয়টি বুথ বসানোর উদ্যোগ নিয়েছে। এ কার্যক্রমে সহায়তা দিচ্ছে ব্র্যাক। চসিক থেকে জানানো হয়েছে, চট্টগ্রাম নগরের কর্নেল হাট করোনা ভাইরাস টেস্টিং বুথে সংগ্রহকৃত নমুনা বিআইটিআইডিতে, প্রেসক্লাবের করোনা ভাইরাস টেস্টিং বুথে সংগ্রহকৃত নমুনা চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে এবং কুলগাঁও সিটি করপোরেশন কলেজের বুথে সংগ্রহকৃত নমুনা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষা করা হবে। পর্যায়ক্রমে বাকি বুথগুলো চালু করা হবে। 

চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম জানান, নমুনা জট কমাতে ও পরীক্ষার হার বাড়ানোর লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মহানগরীর বিভিন্ন পয়েন্টে নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে এসব বুথে নমুনা সংগ্রহের কাজ শুরু হবে।