চট্টগ্রামে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার সকালে নগরের বন্দরথানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার চারজন হলেন-চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার দোয়ালিয়া গ্রামের মৃত আবদুস সালামের ছেলে মো. সেলিম, ময়মনসিংহ জেলার ফুলপুর থানার আবদুল কাদের বিশ্বাসের ছেলে মো. কাশেম, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার কাদিরপুর গ্রামের মৃত মাহবুবুল হকের ছেলে মো. ইলিয়াছ ও রাঙ্গামাটি জেলার তবলছড়ি থানার রিজার্ভ বাজার এলাকার সুলতানের ছেলে মো. সাব্বির। তারা সবাই নগরের বন্দর থানা এলাকায় থাকেন।

ডবলমুরিং থানার ওসি আবুল কাশেম ভূঁঈয়া সমকালকে জানান, সোমবার সন্ধ্যায় তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপককে নিয়ে জাম্বুরী পার্কে বেড়াতে যান সিঅ্যান্ডএফ ব্যবসায়ী মো. আলী। সেখান থেকে বের হয়ে তারা মোটরসাইকেলে ফিরছিলেন। এসময় তাদের মোটরসাইকেল গতিরোধ করেন সেলিমসহ অন্য আসামীরা। তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে মোটরসাইকেলের কাগজ দেখতে চান। 

পরে কাগজে ঝামেলা আছে জানিয়ে তাদেরকে মারধর শুরু করেন। একপর্যায়ে মোটরসাইকেলটি নিয়ে একজন চম্পট দেন। সন্দেহ হলে ছিনতাইকারীদের একজনকে ধরে ফেলেন তারা। 

এসময় আরেকজন এগিয়ে এসে মো. আলীকে মারধর করে আরেকটি মোটরসাইকেল নিয়ে দুইজন পালিয়ে যায়। এসময় একটি মোটরসাইকেলের নাম্বার মোবাইল ফোনে ছবি তুলে নেন তিনি।

ডবলমুরিং থানার এসআই অর্নব বড়ুয়া সমকালকে বলেন, ‘ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী জাতীয় জরুরী সেবা-৯৯৯ ফোন দিলে বিষয়টি জানতে পারি। তাৎক্ষণিক আসামিদের অবস্থান শনাক্ত করে সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত টানা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ও ছিনতাইয়ে ব্যবহৃত দুইটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী বাদী হয়ে মামলা দায়ের করেছেন।’