চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সেবা এক ছাতার নিতে আনতে যাত্রা শুরু করেছে ‘সিএমপি সার্ভিস সেন্টার’। 

বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের বাণিজ্যিক এলাকা আগ্রাবাদের বাদামতলী মোড়ে এই সার্ভিস সেন্টারের উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

এখানে নগরের ১৬ থানার মোবাইল ও গুরুত্বপূর্ণ হারানো জিডি করা যাবে, ট্রাফিক পুলিশের মামলার জরিমানা নেওয়া হবে ও ট্রাফিক পুলিশের জব্দ কাগজপত্র পরিবহন মালিককে সরবরাহ করা হবে। 

প্রতি সপ্তাহের রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ সেবা দেওয়া হবে। সেবা পাওয়ার জন্য সার্ভিস সেন্টারে সেবা প্রার্থীকে জাতীয় পরিচয়পত্র ও নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সঙ্গে নিতে হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, ‘পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে গ্রহণ করা হয়েছে এই উদ্যোগ। আগ্রাবাদ গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা। এখানে অনেক মানুষ বিভিন্ন কাজে আসেন। সিএমপির সার্ভিস সেন্টারে এসে তারা সহজেই সেবা নিতে পারবেন। পর্যায়ক্রমে নগরের আরো কয়েকটি স্থানে এ ধরণের সার্ভিস সেন্টার স্থাপন করা হবে।’

সিএমপি সূত্র জানায়, মোবাইল ও গুরুত্বপূর্ণ কাগজপত্র হারানো সংক্রান্ত সিএমপির সকল থানার জিডি এখানে করা যাবে। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় পাঠানো হবে। থানায় জিডিটি রেকর্ড হওয়ার পর পুনরায় অনলাইনে সার্ভিস সেন্টারে পাঠানো হবে। সার্ভিস সেন্টার থেকে জিডির রিসিভ কপি আবেদনকারীকে দেওয়া হবে।

সার্ভিস সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, উপ কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারীশ ও উপ কমিশনার (ট্রাফিক) তারেক আহমেদসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।