বিশ্ব ইজতেমায় আসতে শুরু করেছেন মুসলি্লরা

২২ জানুয়ারি ২০১৪

টঙ্গী প্রতিনিধি
টঙ্গীর তুরাগ নদের তীরে দু'পর্বের বিশ্ব ইজতেমার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে মুসলি্লরা বিশ্ব ইজতেমা মাঠে অবস্থান নিতে শুরু করেছেন। আগামী ২৪ জানুয়ারি শুক্রবার ফজরের নামাজের পর থেকে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। প্রথম ধাপে ঢাকাসহ ৩২ জেলার মুসলি্লরা অংশ নেবেন।
তাবলিগ জামাতের উদ্যোগে প্রতি বছর বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয় টঙ্গীর তুরাগ নদের তীরে। ১৬০ একর এলাকাজুড়ে বিস্তৃত ইজতেমা মাঠে বিশ্বের প্রায় সব মুসলিম দেশ থেকেই তাবলিগ জামাতের অনুসারী ধর্মপ্রাণ মুসলমানরা অংশ নেন। তারা এখানে তাবলিগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শোনেন এবং ইসলামের দাওয়াতি কাজ বিশ্বব্যাপী পেঁৗছে দেওয়ার জন্য জামাত বদ্ধ হয়ে বেরিয়ে যান।
ইজতেমার মাঠের প্রস্তুতির কাজ তদারকির দায়িত্বে থাকা তাবলিগের মুরবি্ব মাহফুজুর রহমান জানান, মোশাআরার (পরামর্শ) মাধ্যমে সব কাজ করা হচ্ছে। বিদ্যুৎ, পানি, প্যান্ডেল তৈরি ও গ্যাস সরবরাহ প্রতিটি কাজই আলাদা গ্রুপের মাধ্যমে সম্পন্ন হয়েছে। তিনি জানান, ১০০-১১০টি দেশ থেকে মুসুলি্লদের সংখ্যা এবার ৩০ হাজার ছাড়িয়ে যেতে পারে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)