জার্মানদের সঙ্গে বন্ধুত্ব নয়

২৪ জুন ২০১৪

স্পোর্টস ডেস্ক

জার্গেন ক্লিন্সম্যানের মাতৃভূূমি জার্মানি। খেলেছেনও জার্মানির জার্সি গায়ে। ফলে স্বদেশের প্রতি টান থাকবেই। বিশ্বকাপে 'জি' গ্রুপের শেষ ম্যাচে জার্মানি খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে। সমীকরণও এমন অবস্থায় দাঁড়িয়েছে যে, এই ম্যাচটা ড্র হলে 'জি' গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে খেলবে জার্মানি এবং যুক্তরাষ্ট্র। এমন পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের কোচ ক্লিন্সম্যান কি বন্ধুত্বের হাত বাড়িয়ে দেবেন জার্মানির প্রতি। ক্লিন্সম্যান অবশ্য বন্ধুত্বের সম্ভাবনা উড়িয়ে দিয়ে বলেছেন_ 'জোগি (জোয়াকিম লো) তার কাজ করবে আমি আমার কাজ করব। শেষ ১৬-তে ওঠার জন্য আমার পক্ষে যা যা করা সম্ভব করব। বন্ধুত্বের ডাক দেওয়ার সময় নেই। এটা কাজের সময়।' পরে যুক্তরাষ্ট্রের কোচ আরও যোগ করেন, 'প্রতিটি ম্যাচেই সব কিছু উজাড় করে দিতে চায় যুক্তরাষ্ট্র। আমাদের ফাইটিং স্প্রিড আছে, শক্তি এবং প্রতিজ্ঞাও আছে। আমরা রেসিফে জার্মানিকে হারানোর আশা নিয়েই যাচ্ছি। এটাই আমাদের লক্ষ্য। আমি খুব আত্মবিশ্বাসী।'
জি গ্রুপে সুবিধাজনক অবস্থায় আছে জার্মানি। এখনও তাদের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত না হলেও গোল ব্যবধানে এগিয়ে আছে তারা। দুই ম্যাচ শেষে জার্মানি ও যুক্তরাষ্ট্র্রের সংগ্রহ চার পয়েন্ট। পর্তুগাল এবং ঘানার সংগ্রহ এক পয়েন্ট। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জার্মানির প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। এই ম্যাচটা ড্র হলে জি গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠার স্বপ্ন ভেঙে যাবে ঘানা এবং পর্তুগালের।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)