জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা

নটর ডেমে মেধাবী মুখের মিলনমেলা

২৪ আগস্ট ২০১৪

সমকাল প্রতিবেদক

শরতের বিকেলে গতকাল রাজধানীর মতিঝিলে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নটর ডেম কলেজে বসেছিল মেধাবী মুখের মিলনমেলা। মিলনমেলায় বিদায়ের করুণ সুর বাজলেও সুন্দর আগামীর প্রত্যাশায় তাকে স্বাগত জানিয়ছেন ছাত্র-শিক্ষক-অভিভাবক গুণীজন সবাই। কয়েকশ' স্বপ্নবাজকে গুণীজনরা উপদেশ দিয়েছেন স্বপ্ন দেখতে ও স্বপ্নের সমান বড় হতে। বলেছেন শিক্ষিত মানুষ হতে; উপদেশ দিয়েছেন শিক্ষিত শয়তান না হতে; ক্ষুধা, দারিদ্র্য, কুসংস্কার আর জঙ্গিবাদ দূর করে সুখী, সমৃদ্ধ বাংলাদেশের চূড়ায় পতাকা বয়ে নিতে। গতকাল শনিবার নটর ডেম কলেজের জিপিএ ৫ পাওয়া ছাত্রদের সংবর্ধনা অনুষ্ঠানে এসব উপদেশ দেন বক্তারা।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি ১৯৬৫-৬৬ শিক্ষাবর্ষে এ কলেজের ছাত্র ছিলেন। মন্ত্রী তার স্মৃতিচারণ করে বলেন, তিনি কলেজজীবনে সেরা ক্রীড়াবিদ ছিলেন। তখন তিনি ফুটবল দলের অধিনায়ক ও গোলকিপার ছিলেন। আজও তিনি রাজনীতির মাঠে গোলকিপার হিসেবেই দায়িত্ব পালন করে যাচ্ছেন। এখন তিনি সরকারের মন্ত্রী হিসেবে গোল ঠেকিয়ে যাচ্ছেন।
কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আর্চবিশপ প্যাট্রিক ডি রোজারিও জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, যারা শিক্ষা দেন, তারা মূলত ভালোবাসা পেঁৗছে দেন। তোমাদের কাছে শিক্ষকরা সঠিকভাবে ভালোবাসা পেঁৗছে দিয়েছেন। এখন তোমরা সেই ভালোবাসা সমাজের বঞ্চিত মানুষের মাঝে পেঁৗছে দেবে। এর আগে আর্চবিশপ তথ্যমন্ত্রীর ১৯৬৫ সালে নটর ডেম কলেজে ভর্তির সময়ে দেওয়া একটি ছবি তার হাতে তুলে দেন।
সংবর্ধনা অনুষ্ঠানে আরও রাখেন করেন অতুল ডি রোজারিও, অভিভাবকদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন মারিনা সুলতানা তরফদার, ড. রশিদুন নবী ও ড. বেনেডিক্ট ডি রোজারিও। জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করেন রাফীদ রহমান তূর্য, স্বরূপ দেব অনিন্দ্য, সৌরদীপ পাল, আতিকুর রহমান ও এএসএম আরমান সাজ্জাদ।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)