দুবাইয়ে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি কিশোর

১৭ জুন ১৭ । ০০:০০

সমকাল ডেস্ক

দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে ১৩ বছর বয়সী বাংলাদেশি কিশোর হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলাম। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে প্রতিযোগিতার সমাপনীতে তরিকুলকে সেরা প্রতিযোগী ঘোষণা করা হয়। দুুবাই শহরের আল মামজারে অবস্থিত দুবাই কালচারাল অ্যান্ড সায়েন্টিফিক অ্যাসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় ১০৩টি দেশের প্রতিযোগীরা অংশ নেয়। ১০ রমজান শুরু হয় এ প্রতিযোগিতা। সেরা হওয়ার পুরস্কার হিসেবে তরিকুলকে দেওয়া হয়েছে আড়াই লাখ দিরহাম (প্রায় ৫৪ লাখ ৯০ হাজার টাকা), সনদ ও অন্যান্য পুরস্কার। তার হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুবাই পুলিশ ও জননিরাপত্তা বাহিনীর ডেপুটি চেয়ারম্যান শেখ আহমদ বিন মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম। প্রতিযোগিতায় তরিকুল আরেকটি পুরস্কার পেয়েছে। 'সুললিত কণ্ঠ' ক্যাটাগরিতে চতুর্থ স্থান অর্জন করে সে। খবর গালফনিউজ ও বাংলানিউজের।
আল কোরআন পুরস্কার সংস্থার প্রেসিডেন্ট ইবরাহিম বু মুলহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কনস্যুলেটের লেবার কাউন্সিলর এএসএম জাকির হোসেন, আমিরাতের সম্মানিত ব্যক্তিসহ বিভিন্ন দেশের অতিথিরা।
তরিকুল কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মালিগাঁওয়ের বাসিন্দা মো. আবু বকর সিদ্দীকের ছেলে। কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে গত ২৯ মে দুবাইর উদ্দেশে ঢাকা ছাড়ে সে। ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে অনুষ্ঠিত তিনটি বাছাই পরীক্ষায় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে দুবাই যাওয়ার সুযোগ পায় তরিকুল। প্রতিযোগিতায় তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল যুক্তরাষ্ট্রের হুজায়ফা সিদ্দিকী। সে দ্বিতীয় স্থান লাভ করে।
বার্ষিক এ কোরআন প্রতিযোগিতার নবম রাতে তরিকুল দুবাই চেম্বারের কানায় কানায় পূর্ণ মিলনায়তনে কোরআন পাঠ করে।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com