মৌলভীবাজারে বন্যায় ২৭৭ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

০৯ জুলাই ২০১৭

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে বন্যাকবলিত বিভিন্ন এলাকার ২৭৭টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষার্থীদের পড়ালেখায় মারাত্মক ব্যাঘাত ঘটছে। হাওরপাড়ে অনেক শিক্ষার্থীর বই, খাতা পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে। ফলে যাদের বই নষ্ট হয়েছে তাদের নতুন করে বই, খাতা বিতরণের দাবি জানিয়েছেন স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা।
জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, বন্যার কারণে বড়লেখায় ১৩২, কুলাউড়ায় ৫৪, জুড়ীতে ৭২, রাজনগরে ১৬, সদরে ১ ও কমলগঞ্জে ২টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে প্রথম সাময়িক পরীক্ষার
সময় ঘনিয়ে আসায় অসুবিধায় পড়েছে শিক্ষার্থীরা। তবে সংশিল্গষ্ট কর্তৃপক্ষের একটি সূত্র জানায়, বন্যাকবলিত এলাকায় প্রথম সাময়িক পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।
জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলী আহসান জানান, শিক্ষার্থীদের পড়ালেখার দিক বিবেচনা করে বিকল্প উপায়ে বিভিন্ন স্কুল নিকটবর্তী উঁচু বাড়িতে পাঠদানের ব্যবস্থা করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)