সিলেটে দম্পতির বিরুদ্ধে ২৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

০৯ জুলাই ২০১৭

সিলেট ব্যুরো

ঠিকাদারি ব্যবসায় অংশীদারিত্বের কথা বলে সিলেট নগরীতে এক নারী ব্যবসায়ীর ২৫ লাখ টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক দম্পতির বিরুদ্ধে। এ ঘটনায় ফেঞ্চুগঞ্জের আব্দুল আজিজ হারুন ও তার স্ত্রী মনোয়ারা বেগমের নামে মামলা করা হয়েছে। নগরীর শাহী ঈদগাহ এলাকার ইমন টেইলার্স অ্যান্ড ফেব্রিক্সের মালিক ফুলনেহার বেগম গতকাল শনিবার সিলেট জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে প্রতারণার এ অভিযোগ করেন। তিনি জানান, এ দম্পতি বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে গা-ঢাকা দিয়েছে। এ জন্য একাধিক মামলাও হয়েছে। ফুলনেহার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সাদীপুর গ্রামের বাসিন্দা এক লন্ডন প্রবাসীর স্ত্রী।
লিখিত বক্তব্যে ফুলনেহার জানান, তার পরিচালিত ইমন টেইলার্সের পাশে সুরমা ট্রেডার্স নামের দোকানের মালিক আব্দুল আজিজ হারুন। ওই সুবাদে হারুন ও তার স্ত্রী মনোয়ারার সঙ্গে পরিচয়। তিনি বলেন, মনোয়ারা প্রতিদিন বাসায় আসতেন। তার স্বামী হারুন ঠিকাদারি করেন জানিয়ে ব্যবসায় অংশীদার হওয়ার জন্য প্রস্তাব দেন। মনোয়ারার কথা বিশ্বাস করে বিভিন্ন সময় তিনি ২৪ লাখ ৭২ হাজার টাকা দেন। টাকার বিপরীতে আব্দুল আজিজ চারটি চেক প্রদান করেন।
ফুলনেহার জানান, তার একটি লেগুনা গাড়ি হারুন ঠিকাদারি সাইটে মাসিক ১৫ হাজার টাকা পরিশোধের শর্তে ভাড়া নেন; কিন্তু ১৫ মাসের গাড়ির ভাড়া না দিয়ে গাড়িটি আত্মসাতের চেষ্টা করেন। মনোয়ারা তার ভাইয়ের ছেলের বিবাহের কথা বলে স্বর্ণালঙ্কার ধার নেন। তা আর ফেরত দেয়নি মনোয়ারা। পরে ওই দম্পতি বাসা ছেড়ে পালিয়ে যায়।
ফুলনেহার জানান, মাছের দোকান, ফলের দোকান, ফার্মেসিসহ বিভিন্ন দোকানে হারুন চেক দিয়ে টাকা আনেন। এভাবে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]