কাউন্সিলর ও আ'লীগ নেতাসহ ৯ জনের নামে মামলা

ধামরাইয়ে রথমেলায় ভাংচুর

০৯ জুলাই ২০১৭

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধবের রথমেলায় দোকানপাট ভাংচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে পৌর কাউন্সিলর, আওয়ামী লীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত শুক্রবার ধামরাই থানায় এ মামলা করেন যশোমাধব মন্দিরের প্রধান কেয়ারটেকার গঙ্গাচরণ বণিক।
মামলায় আসামিরা হলেন_ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, পৌরসভার সার্ভেয়ার দেলোয়ার হোসেন, পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক দুলাল চন্দ্র সরকার, দলের ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক শাহেদ মিয়া, পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রানা আহম্মদ, পৌর মেয়রের ভাগ্নে রানা মিয়া, মেয়র সমর্থক আবদুর রশিদসহ ৯ জন।
মামলায় রথমেলায় দোকান ভাংচুর, দোকান মালিকদের ভয়ভীতি প্রদর্শন, ক্ষতিসাধন ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ করা হয়েছে। এতে বলা হয়, আসামিরা ১ জুলাই রথমেলায় গিয়ে দোকানপাট ভাংচুর করে। এতে সনাতন ধর্মের প্রতি আঘাত করা হয়েছে।
ধামরাই থানার পরিদর্শক (তদন্ত) আবু সাইদ আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। মামলা তদন্ত করছেন এসআই মাসুদুর রহমান। বিভিন্ন সূত্রে জানা গেছে, স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মালেকের সঙ্গে পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম কবিরের দ্বন্দ্বের বহির্প্রকাশ ঘটেছে রথযাত্রা উৎসব ও রথমেলায়। যদিও জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গত রোববার থেকে ৪৮ ঘণ্টা স্থায়ী-অস্থায়ী দোকানপাট, মেলায় সার্কাস ও নাগরদোলা বন্ধ করে দেয়।
মামলার তদন্ত কর্মকর্তা মাসুদুর রহমান জানান, তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]