রামুতে বিজিবির আঞ্চলিক দপ্তর উদ্বোধন প্রধানমন্ত্রীর

০৯ নভেম্বর ২০১৮

সমকাল ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অস্থায়ী রামু আঞ্চলিক সদর দপ্তরের পতাকা উত্তোলন করেছেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর পিলখানায় এক অনুষ্ঠানে নবপ্রতিষ্ঠিত এই সদর দপ্তরের পাশাপাশি নারায়ণগঞ্জ ও গাজীপুরে নতুন দুই বিজিবি ব্যাটালিয়নের পতাকাও উত্তোলন করা হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে ওই দুই ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। খবর বাসস, ইউএনবি ও বিডিনিউজের।

অনুষ্ঠানে বিজিবি সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, 'আপনারা আন্তরিকতা ও সততার সঙ্গে কাজ করুন, যাতে আমাদের দেশে মাদক প্রবেশ করতে না পারে এবং আমাদের দেশ মাদক পাচারের রুট না হয়।' প্রধানমন্ত্রী বলেন, ছেলেমেয়েদের মাদকাসক্তির কারণে অনেক পরিবার সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। তিনি বলেন, তার সরকার আরও চারটি বিজিবি সেক্টর, ১০টি ব্যাটালিয়ন, ডগ ট্রেনিং অ্যান্ড ব্রিডিং ইউনিট এবং নতুন প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার পরিকল্পনা করছে। শেখ হাসিনা বলেন, এই বাহিনীর সাংগঠনিক শক্তি ও অপারেশনাল দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিজিবিতে একটি এয়ার উইং সৃষ্টি করা হয়েছে। এ জন্য শিগগির দুটি হেলিকপ্টার কেনা হচ্ছে।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। পতাকা উত্তোলন অনুষ্ঠানে পৌঁছে বিজিবি সদস্যদের সশস্ত্র সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দরিদ্রদের চিকিৎসায় ১০ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর :প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব রোগীদের চিকিৎসা সহায়তায় বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ের তহবিলে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। প্রধানমন্ত্রী গতকাল সকালে গণভবনে এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অতিদরিদ্র রোগী কল্যাণ তহবিলে এ অনুদান দেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. কনক কান্তি বড়ূয়া প্রধানমন্ত্রীর কাছ থেকে এ অনুদানের চেক গ্রহণ করেন। এ সময় প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যেসব রোগীর ৩০ টাকা দামের টিকিট কেটে সেবা নেওয়ারও সক্ষমতা নেই, তাদের জন্য প্রধানমন্ত্রী এই অনুদান হস্তান্তর করেন। এর আগে এই তহবিলে দুই দফায় ১৫ কোটি টাকা অনুদান দিয়েছিলেন।

শিল্পী প্রবীর মিত্র, নূতনসহ ১৪ জনকে ১২ কোটি টাকা অনুদান :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ ব্যক্তি ও একটি সংগঠনকে ১২ কোটি ১৫ লাখ টাকা অনুদান দিয়েছেন। এর মধ্যে রয়েছেন বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা প্রবীর মিত্র এবং অভিনেত্রী ও নৃত্যশিল্পী নূতন। প্রধানমন্ত্রী গতকাল সকালে গণভবনে এই অনুদানের চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী প্রবীর মিত্রকে ২৫ লাখ টাকা এবং নৃত্যশিল্পী নূতন ও লোকসঙ্গীত সম্রাট কুদ্দুস বয়াতি এ দু'জনের প্রত্যেককে ২০ লাখ টাকা দেন।

অনুদান পাওয়া অন্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার জাকারিয়া মাসুদ, ঢাকার নিউ ইস্কাটনের ফাতেমা জলি, আবাহনীর মহাব্যবস্থাপক সুবাস সোম, ৭১ টেলিভিশনের সাংবাদিক মনজুর মোর্শেদ খান, ঢাকা দক্ষিণ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নীলুফা বেগম, সিরাজগঞ্জ সদরের মোছাম্মাৎ শিখা বেগম, রাজশাহীর পবা উপজেলার সৈয়দা ফাতেমা সিদ্দিকা রুবি, ঢাকার মতিঝিলের মো. সফিউল্লাহ, সেনাবাহিনীর এমপি ইউনিটের মরহুম আবদুর রাজ্জাকের স্ত্রী মোছাম্মাৎ পলি বেগম, ঢাকার আশকোনার বেগম শাহনাজ পারভীন ও ঢাকার মোহাম্মদপুরের মজিবুর রহমান।





© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]